ওয়েব ডিজাইনডাউনলোডফ্রি ই-বইলার্ন টেক

Web Design Bangla Book PDF Download

বর্তমান বিশ্বে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট বেশ জনপ্রিয় একটি পেশার নাম। Web Design Bangla Book Pdf Download বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের বাংলাদেশেও এর চাহিদা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। অনলাইনে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিংয়ের মাধ্যমে উপার্জনের যত খাত রয়েছে, তার মধ্যে ওয়েব ডেভেলপমেন্ট হচ্ছে সবচেয়ে চাহিদাপূর্ণ একটি প্রফেশন।

বর্তমান বিশ্বের ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও ব্যক্তিগত ও সামাজিক ক্ষেত্রে প্রায় সবাই ইন্টারনেটের দিকে ঝুঁকে পড়ছে এবং এই প্রবণতা দিন দিন বাড়ছে। আর ইন্টারনেট ভিত্তিক যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য প্রয়োজন পড়ছে প্রফেশনাল মানের কার্যকরী ওয়েবসাইট। কারণ একটি ওয়েবসাইটের মাধ্যমে একটি প্রতিষ্ঠান একদিকে যেভাবে তার গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করতে পারে, অপরদিকে বিভিন্ন শহর এমনকি দেশের সীমানা পেরিয়ে বিদেশে অবস্থিত নিজস্ব শাখার সাথে যোগাযোগও সহজে এবং কম খরচে করতে পারে।

আর এজন্যই বর্তমানে একটি ডেস্কটপ সফটওয়্যার তৈরি করার চাইতে ওয়েবসাইট তৈরির করতে সবাই বেশি আগ্রহী থাকে। যার ফলে ফাইভার বা আপওয়ার্কের মতো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে ওয়েবডেভেলপমেন্টের কাজই সর্বাধিক। সুতরাং যদি আপনি ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে নিতে চান তাহলে ওয়েব ডেভলপমেন্ট হতে পারে আপনার জন্য দারুণ এক সম্ভাবনাময় খাত। আজ আমাদের শেয়ার করা এই বইগুলো দিয়ে আপনি ওয়েব ডিজাইনের বেসিক সবকিছু সম্পর্কে ভালো ধারণা নিতে পারবেন। তাই দেরী না করে চলুন, বইগুলো ডাউনলোড করে নেই। ডাউনলোড করতে প্রতিটি বইয়ের নামের ওপর ক্লিক করুন


►► ডাউনলোড করুন: HTML Bangla PDF Book Free Download

►► ডাউনলোড করুন: All HTML Tags List in Bangla

►► ডাউনলোড করুন: CSS Bangla PDF eBook for Free (Latest)

►► ডাউনলোড করুন: JavaScript Bangla PDF Book Free (Latest)

►► ডাউনলোড করুন: PHP Bangla PDF Book for Free (Latest)

►► ডাউনলোড করুন: WordPress Bangla PDF Book Free (Latest)

►► ডাউনলোড করুন: SEO Bangla PDF Book Free (Latest)


বোনাস : ফটোশপ শেখার বাংলা বই PDF

ওয়েব ডিজাইন করার জন্য আপনাকে টুকিটাকি বিভিন্ন ইমেজ নিয়ে কাজ করতে হবে। আর আপনার যদি বেসিক ফটোশপ জানা থাকে, তাহলে আপনার জন্য এই কাজটি আরো সহজ হয়ে যাবে। ফটোশপ খুবই শক্তিশালী এবং জনপ্রিয় একটি কম্পিউটার অ্যাপলিকেশন। গ্রাফিক্স ডিজাইনে এই সফটওয়্যারটির বিকল্প হয়তো কিছু আছে। তবে বলা যায় এটির সমকক্ষ কেউ নেই। প্রতিবছর আপডেট এবং নতুন নতুন সব ফিচার যু্ক্ত হওয়ায় এটির জনপ্রিয়তা এখন আকাশচুম্বি।

যেহেতু ফটোশপের দিয়ে প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইনের কাজ করা যায়, তাই অনেকেই ফটোশপ শিখতে চান। কিন্তু ভালো কোন গাইডলাইন বা সোর্সের অভাবে তা শেখা হয়ে ওঠে না। আমাদের পরামর্শ হচ্ছে, ফটোশপ শেখার সব থেকে ভালো প্লাটফর্ম হচ্ছে ইউটিউব। এখান থেকে আপনি ভিডিও দেখে হাতে কলমে ফটোশপের বেসিক থেকে এডভান্স সবকিছুই শিখতে পারবেন।

তবে আপনার যদি পর্যাপ্ত পরিমাণে ইন্টারনেট না থাকে, আর আপনি যদি অফলাইনে ফটোশপ শিখতে চান, তাহলে আমরা আপনাকে একটি পিডিএফ ইবুক সাজেস্ট করবো। আপনি খুব সহজেই এই লিংক থেকে বইটি ডাউনলোড করে অফলাইনে ফটোশপ শিখতে পারবেন। বইটি বোঝার সুবিধার্থে বাংলায় রচনা করা হয়েছে এবং খুব সহজভাবে ফটোশপের প্রতিটি প্রয়োজনীয় বিষয় বোঝানো হয়েছে। আমরা বইটি আইটি বাড়ি থেকে সংগ্রহ করেছি।

সবশেষে বলা যায়, যারা ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্টকে পেশা হিসেবে নিতে চান, পাশাপাশি এগুলে শেখার যথেষ্ট আগ্রহ রয়েছে, তাদের জন্য Web Design Bangla Book Pdf Download বইগুলোই যথেষ্ট । প্রতিটি বইয়ে ওয়েব ডিজাইন থেকে শুরু করে ডেভেলপমেন্টের প্রতিটি বিষয় আলাদা আলাদা করে বোঝানো হয়েছে। বইগুলোতে সবকিছু ছবি , স্ক্রীনশট ও প্রয়োজনীয় উদাহরণসহ দেয়া আছে । তাই আর দেরী না করে আজই ফ্রী Web Design Bangla Book Pdf Download করে ওয়েব ডিজাইন অনুশীলন শুরু করুন।।

ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট এবং ফ্রিল্যান্সিং শিখতে আমাদের ফেসবুক গ্রুপে যোগ দিন। আমরা আছি ইউটিউবেও। আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এই লিংক থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button