Book ReviewsFree E-Books

ইমোশনাল ইন্টিলিজেন্স PDF Download | ইমোশনাল ইন্টিলিজেন্স রিভিউ 

ইমোশনাল ইন্টিলিজেন্স PDF Download | ইমোশনাল ইন্টিলিজেন্স রিভিউ 

আসসালামু আলাইকুম।  আশা করছি সবাই ভালো আছে। আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি  ইমোশনাল ইন্টেলিজেন্স বইটির রিভিউ নিয়ে। ড্যানিয়েল গোল্ডম্যান এর ইমোশনাল ইন্টিলিজেন্স  বইটি পড়লে এটি আপনার চিন্তাধারাকে অন্য এক ধাপে নিয়ে যাবে।চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক : 

ইমোশনাল ইন্টিলিজেন্স রিভিউ 

ইমোশনাল ইন্টিলিজেন্স এর সাহায্যে আমরা আরেকজনের ইমোশন কে সহজে বুঝতে পারি। আমরা মূলত এই বইয়ের ৭টি সাইন নিয়ে আজ জানবো।

১) ইমোশনাল ইন্টিলিজেন্স লোকেরা সমালোচনা থেকে শিখে, যদিও আমাদের কারো নেগেটিভ ফিডব্যাক পছন্দ না। কিন্তু ইন্টিলিজেন্স লোকেরা এইটা জানে যে কেউ যদি আপনাকে নিয়ে সমালোচনা করে তাহলে সেইটা সুযোগ নিজেকে ইমপ্রুভ করার।

২) নিজের করা কোনো ভুলে ইমোশনাল ইন্টিলিজেন্সের লোকেরা Sorry বলতে জানে। সাধারণ কেও যখন তার প্রিয় মানুষের সাথে কোনো ভুল করে তখন Sorry কথাটি বলতে সাহস পায় না। কিন্তু ইমোশনাল ইন্টিলিজেন্স লোকেরা সাথে সাথে কোনো ভুল এর জন্য sorry বলে দেয়। আর এইটার জন্য তার আসে পাশের লোকটা তাকে বেশি পছন্দ করে থাকে, এবং তার সাথে সম্পর্ক করতে চায়। অর্থাৎ এটি আপনাকে এটা বুঝায় যে sorry বলার মানে এটা না যে আপনি ভুল করেছেন, বরং এর দ্বারা এইটা বুঝায় যে আপনি আপনার Ego থেকে আপনার সম্পর্ককে বেশি প্রাধান্য দেন।

৩)এই ধরনের লোক মাফ করে দেয়, ভুলে যায় এবং সামনের দিকে এগিয়ে যায়। এমন অনেক মানুষ আছে যারা তার অতীতের ঘটে যাওয়া কোনো ঝামেলা নিয়ে বার বার ভাবতে থাকে। তারা যে লোকের সাথে ঝামেলা হয়েছে তাকে পারেনা মাফ করতে, পারেনা ভুলে যেতে। 

কিন্তু ইমোশনাল ইন্টিলিজেন্স মানুষ এগুলো ভুলে যায়, আর মনে রেখে দেয় এই ভুল থেকে হওয়া শিক্ষাটি।

৪) প্রতিজ্ঞা সবসময় পূরণ করে তারা। ইন্টিলিজেন্স মানুষ কাওকে দেওয়া কথা ভেঙে ফেলে না, বরং সেটি পূরণ করে। আমাদের মধ্যে অনেক মানুষ আছে যারা ছোট খাটো দেওয়া কথা ভেঙে ফেলে আর ভাবে ছোট খাটো প্রতিজ্ঞা ভঙ্গ করলে কি আর হবে। এমনটা করতে করতে আপনার খারাপ অভ্যাস হবে যা আপনাকে সব মানুষ থেকে দূরে ঠেলে দেয়।

৫) ইন্টিলিজেন্স লোকেরা সবার জন্য সহানুভূতি রাখে। এর মানে এই না আপনি তার সকল বিষয়ে সহানুভূতি দেখবেন। এটির মানে হলো আপনি তার সমস্যার বিষয়ে জেনে তার প্রতি সহানুভূতি দেখাবেন।

৬)ইমোশনাল ইন্টিলিজেন্স লোকেরা একটু ভেবে চিন্তে রিয়েক্ট করে থাকেন। সাধারণত দেখা যায় আমাদের সাথে কোনো ঝামেলা হলে আমরা অনেক সময় না বুঝে অনেক বাজে ব্যবহার বা খারাপ কিছু করি, কিন্তু ইন্টিলিজেন্স লোকেরা সমস্ত ব্যাপার বুঝে তারপর বলে।

৭)তারা ভুল থেকে শিক্ষা গ্রহণ করে থাকেন। ভুল করে হেরে গিয়ে চুপ করে বসে থাকেন না। বরং চিন্তা করেন কিভাবে সামনে এগিয়ে যাবেন। 



এসব ইমোশন বুঝে নিতে পারলেই আপনার জন্য জীবন বেশ সুন্দর হয়ে উঠবে। তাই আপনাদের রিকোয়েস্ট করবো এই বইটি একবার পড়ার জন্য।

কপিরাইট ইস্যু কারণ আমরা বইটির বাংলা পিডিএফ দিতে পারছিনা। তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবে আমাদের কাছে ইংলিশ ভার্শন টি রয়েছে ইংলিশ ভার্শন এর লিংকটি আমরা নিচে দিয়ে দিচ্ছি ।  রকমারি থেকে ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।

ইমোশনাল ইনটেলিজেন্স (হার্ডকভার)

Emotional intelligence English pdf

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button