Free E-BooksFreelancingডাউনলোড

ডাউনলোড করুন সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে

তাই অন্যান্য আর্টিকেলের মতো আজকে আরেকটি আর্টিকেল নিয়ে আসলাম, যেখানে আজ আপনাদের সাথে শেয়ার করবো ফ্রিল্যান্সিং এর ওপর বাংলায় লেখা দুর্দান্ত কিছু বই। যে বইগুলো অনুসরণ করলে আপনিও ফ্রিল্যান্সিং এ হয়ে উঠতে পারেন সবার বস। ডাউনলোড করুন সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে।

আপনি যদি ফ্রিল্যান্সিং নিয়ে ইন্টারনেটে সার্চ করেন, তাহলে ফ্রিল্যান্সিং শেখার জন্য ইংরেজীতে অনেক রিসোর্স পাবেন। কিন্তু তার তুলনায় বাংলা রিসোর্সের সংখ্যা খুবই নগণ্য। যাও হাতে গোণা কিছু রিসোর্স আছে, তা ক্রমানুসারে এবং যথাযথ সাজানো নেই বলে অনেকেরই বুঝতে অসুবিধা হয়। আর এ অসুবিধা দুর করতে আজ আমরা কোর্সটিকায় সবথেকে গুরুত্বপূর্ণ কিছু বইয়ের তালিকা করেছি, যেগুলো গুণগত মানের দিক থেকে অসাধারণ এবং কার্যকরী। আমরা সর্বদাই চেষ্টা করি আপনাদের সাথে আপডেট কিছু শেয়ার করার। আজও তার ব্যতিক্রম নয়।


►► আরো দেখুন : ডাউনলোড করুন সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে
►► আরো দেখুন : ডাউনলোড করুন ওয়েব ডিজাইনের সকল বাংলা বই
►► আরো দেখুন : হাবলুদের জন্য প্রোগ্রামিং PDF Download
►► আরো দেখুন : গ্রাফিক্স ডিজাইন বই PDF Download 2021 Latest Version


আজকের এই আর্টিকেলটি মূলত একটি রিভিউ টাইপের পোস্ট। অর্থাৎ, এখানে আজ আমরা প্রতিটি ফ্রিল্যান্সিং বই সম্পর্কে বিস্তারিত আলােচনা করবো। এই আর্টিকেলে উল্লেখ করা বইগুলোর আলোচনার সাথে তার পিডিএফ ফাইল ডাউনলোড করার লিংক দেয়া থাকবে। আপনি খুব সহজেই এর মাধ্যমে বইগুলো ডাউনলোড করে পরবর্তী সময়ের জন্য ফোন বা কম্পিউটারে সংরক্ষণ করতে পারবেন। তো চলুন, শুরু করি।

১. ইন্টারনেট থেকে আয় – ফ্রিল্যান্সার নাসিম

বাংলাদেশের জনপ্রিয় আলোচিত ও সমালোচিত এক ফ্রিল্যান্সার হচ্ছেন ফ্রিল্যান্সার নাসিম। ২০২০ সালের একুশে বইমেলায় তার এই বইটি প্রথম প্রকাশিত হয়। বইটি বাংলা ভাষায় ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং নিয়ে লেখা হয়েছে।

বয়স ও পেশা অনুযায়ী আপনার জন্য কোন কাজটি শেখা উচিত হবে, কোন ট্রেইনিং সেন্টারে ভর্তি হবেন কি না কিংবা কতটকু শেখার পরে কাজে নেমে পরবেন এসবকিছুর সমন্বয়ে তৈরি করা হয়েছে এই বইটি। অর্থাৎ অনলাইনে ক্যারিয়ার গড়ার দারুণ এক গাইডলাইন ও মোটিভেশন পাবেন এই বইটিতে।

এছাড়াও একজন ফ্রিল্যান্সার হতে হলে আপনার কি কি যোগ্যতা থাকা প্রয়োজন এবং ইন্টারনেট জগতে কোথায় কোথায় কাজ পাবেন, তা এই বইয়ে উল্লেখ করা হয়েছে। তবে ব্যক্তিগতভাবে আমি ফ্রিল্যান্সিং : ইন্টারনেট থেকে আয় বইটি অতটা গুরুত্বের সাথে পড়িনি। শুধুমাত্র কয়েকটি পৃষ্ঠা ওলট-পালট করে দেখেছি।

কারণ, এটি মূলত একটি মোটিভেশনাল টাইপের বই। সুতরাং এসব বই থেকে আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে প্রাথমিক কিছু ধারণা পাবেন। কিন্তু কাজ করবেন এবং উপার্জন করবেন এমন আশা ভুলেও করবেন না।

প্রফেশনালী কাজ করার জন্য আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। আর অভিজ্ঞতার জন্য আপনাকে অবশ্যই প্রতিদিন প্রচুর পরিমাণে অনুশীলন করতে হবে। সুতরাং, আমার ব্যক্তিগত পরামর্শ: আপনি যত দ্রুত সম্ভব স্কিল ডেভেলপিং এর কাজে নেমে পড়ুন। অন্তত যে কোনো একটি নির্দিষ্ট কাজ শিখুন। দেখবেন ১ বছরের মধ্যে আপনিও অনলাইন থেকে উপার্জন করতে পারছেন।

তবে এটা কেবলই আমার ব্যক্তিগত অভিমত। আমার মতামত যাই হোক না কেন, এতে করে ফ্রিল্যান্সার নাসিমের লেখা এই বইটির গুরুত্ব কিন্তু কমে যাবে না। এটি সত্যিকার অর্থেই বেশ ভালো একটি বই। অন্তত যারা ফ্রিল্যান্সিং জগতে নতুন, তারা এই বইটি একবার পড়ে দেখতে পারেন। বই

বইটি ডাউনলোড করতে ক্লিক করুন

অনলাইন থেকে আয় করার বিভিন্ন উপায় সম্পর্কে জানতে নিচের আর্টিকেল টি পড়তে পারেন।

অনলাইন থেকে আয় করবেন যে সব উপায়ে ২০২১ সালে

২. ফ্রিল্যান্স ক্যারিয়ার – আল আমিন কবির

অনলাইনে ক্যারিয়ার গড়ার আরেকটি চমৎকার বই আল আমিন কবিরের লেখা ফ্রিল্যান্স ক্যারিয়ার। ছোট এই বইটিতে ফ্রিল্যান্সিং এর যাবতীয় সকল খুঁটিনাটি বিষয়গুলো প্রঞ্জল বাংলা ভাষায় বর্ণনা করা হয়েছে। আপনি যদি একেবারেই নতুন হয়ে থাকেন, তাহলে ফ্রিল্যান্সিং করতে হলে ফ্রিল্যান্সিং সম্পর্কে আপনার বিস্তারিত জানতে হবে। কিভাবে ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করবেন, কিভাবে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করবেন এবং করে কত টাকা আয় করা যাবে এসকল কিছু ফ্রিল্যান্স ক্যারিয়ার বইটিতে সাবলীলভাবে লেখা আছে।

►► আরো দেখুন: হাবলুদের জন্য প্রোগ্রামিং PDF Download

৮৬ পৃষ্ঠার ছোট এই বইটিতে আরো রয়েছে এক্সপার্টদের পরামর্শ। যাদেরকে অনুসরণ করে আপনি আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার আরো উন্নত করতে পারেন। শুধু তাই না, আপনাকে দিয়ে আদৌ ফ্রিল্যান্সিং হবে কি না, কি কি কোর্স করতে হবে এবং নতুনদের জন্য কিছু সেরা ফ্রিল্যান্সিং সাইট কোনগুলি এবিয়ে পূর্ণাঙ্গ ধারণা পাবেন এই বইতে। আর আপনি যদি এই বিষগুলো সম্পর্কে খুব ভালো একটি প্রাথমিক ধারণা নিতে পারেন, তাহলে ফ্রিল্যান্সিং বিষয়টি আপনার কাছে স্পষ্ট হয়ে দাঁড়াবে।

বইটি ডাউনলোড করতে ক্লিক করুন

৩. অনলাইন আর্নিং – আইটি বাড়ি

ইন্টারনেটে ফ্রিল্যান্সিং করে উপাার্জনের সব থেকে কার্যকরী বই হচ্ছে আইটি বাড়ির অনলাইন আর্নিং বইটি। সমস্ত ইন্টারনেটে খুঁজে ফ্রিল্যান্সিং এর ওপর লেখা আরো কোন রিসোর্স আমি পাইনি যা আইটি বাড়ির এই বইটির থেকে ভালো। অনলাইনে আয় করার পদ্ধতি যারা বোঝেন না এবং যারা এই জগতে একদমই নতুন, এই বইটি মূলত তাদেরই জন্যে।

পাশপাশি আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে মোটামোটি জানেন। কিন্তু কিভাবে আপনার কাজ শুরু করবেন কিংবা কোথায় শুরু করবেন, তা ভালো জানেন না, তারা এই বাংলা ই-বুকটি পড়ে দেখতে পারেন। এই বইটি অনেক বড় হওয়ায় ৪ টি আলাদা আলাদা খণ্ডে বইটি ভাগ করা হয়েছে।

বইটি আপনাকে একদম শুরু থেকে অনালাইনে আয় সম্পর্কে ধাপে ধাপে যাবতীয় বিষয়সমূহ নিয়ে আলোচনার মাধ্যমে সঠিক তথ্য প্রদান করবে। এতে করে আপনি অনালাইনে আয়ের উপর একদম পরিষ্কার ধারণা পাবেন। এটি কিন্তু নতুনদের জন্য। তবে যারা পুরাতন তারাও এই চমৎতকার বইটি পড়তে পারেন। কারণ, এতে কাজ নিয়ে কিছু টিপস সম্পর্কে আলোচনা করা হয়েছে যা আপনার কাজেও লাগতে পারে।

►► আরো দেখুন: Download প্রোগ্রামিং এর চৌদ্দগুষ্ঠি PDF Book Free

যারা একেবারেই জানেন না আসলে কিভাবে অনলাইনে আয় করা যায়, তাদের জন্য এই বইটি লেখা হয়েছে। নতুনরা কিভাবে অনলাইনে আয় শুরু করবেন তার গাইডলাইন রয়েছে এই বইটিতে। কাজেই এই লিংক থেকে এখনই বইটি ফ্রী ডাউনলোড করুন আর শুরু করে দিন আপনার ফ্রিল্যান্সিং শেখা।

বইটি ডাউনলোড করতে ক্লিক করুন

৪. ইল্যান্স গাইডলাইন – আল-আমিন কবির

ডেভসটিম ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত বাংলাদেশী ফ্রিল্যান্সার এবং এসইও বিশেষজ্ঞ আল-আমিন কবিরের আরেকটি চমৎকার দুর্দান্ত বই হচ্ছে ইল্যান্স গাইডলাইন। আপনি যদি অনলাইনে উপার্জন করতে চান তবে এই বইটি আপনাকে শুরু থেকেই গাইডলাইন দিতে সহায়তা করবে। এই বইটি আপনাকে অভিজ্ঞতা ছাড়াই ফ্রিল্যান্সিং শুরু করতে সহায়তা করবে।

ফ্রিল্যান্সিং ইন্ডাস্ট্রি বিভিন্ন অনলাইন প্রকল্প এবং কাজের মাধ্যমে অনলাইনে উপার্জনের জন্য সবচেয়ে ক্রমবর্ধমান একটি শিল্প। জনপ্রিয় ফ্রিল্যান্সার ব্রোকার সাইট হল ইল্যান্স। তাদের বাজার বৃদ্ধির পাশাপাশি এ মার্কেটপ্লেস থেকে ফ্রিল্যান্সারদের উপার্জন আগের তুলনায় অনেক বৃদ্ধি পাচ্ছে।

বইটি নতুন ফ্রিল্যান্সারের কথা ভেবে লেখা হয়েছে, যার মূলত ইল্যান্সকে ক্যারীয়ার হিসেবে গ্রহণ করতে চান। এই লিংক থেকে ফ্রিল্যান্সিংয়ের সম্পূর্ণ গাইডলাইনটি ডাউনলোড করুন এবং আল আমিন কবিরের ফ্রিল্যান্সিং কীভাবে শুরু করবেন তা পড়ুন।

৫. ফ্রিল্যান্সিং এবং ইন্টারনেট আয়

ফ্রিল্যান্সিং শেখার আরেকটি দারুণ ও সময়োপযোগী বই হচ্ছে ফ্রিল্যান্সিং এবং ইন্টারনেট আয়। এ বইটির সবচেয়ে দারুণ একটি বৈশিষ্ট হচ্ছে, একজন ফ্রিল্যান্সার হওয়ার জন্য এটি আপনাকে গাইডলাইন দেবে। পাশাপাশি কোন কোন ক্ষেত্রে ফ্রিল্যান্সিং পেশা আপনার জন্য নেয়া উচিত হবে না, তাও ব্যাখা করবে। যা সাধারণত অন্য কোন বইতে আমি পাইনি।

আপনাকে ফ্রিল্যান্সার হতে হবে এমন কথা নেই । হয়তো অন্য কাজে আপনি আরো ভাল করবেন। আর সে জন্য জানা প্রয়োজন হতে পারে ফ্রিল্যান্সিং কেন আপনার জন্য উপযোগি না । অন্য কাজ কেন আপনার উপযোগি ৷

►► আরো দেখুন: ইমোশনাল মার্কেটিং : মুনির হাসান PDF Book Download

আর যদি ফ্রিল্যান্সার হতেই চান , তাহলে কিভাবে শুরু করবেন বা কিভাবে উন্নতির দিকে যাবেন কি কি সমস্যার সম্মুখিন হতে পারেন, কিভাবে সমস্যা মোকাবেলা করবেন ইত্যাদি তুলে ধরা হয়েছে এখানে ৷ সরাসরি অনুকরণ করার পরিবর্তে নিজের প্রয়োজনে পরিবর্তন করতে পারেন সেভাবেই উপস্থাপন করা হয়েছে বিষয়গুলি ।

বইটি ডাউনলোড করতে ক্লিক করুন

বিশেষ দ্রষ্টব্য: এই আর্টিকেলে ব্যবহৃত ডাউনলোড লিংকগুলো সম্পূর্ণই এক্সটার্নাল। সুতরাং লিংকগুলো কখনও কখনও সঠিকভাবে কাজ নাও করতে পারে। বইগুলো পড়তে কিংবা ডাউনলোড করতে কোনও সমস্যা হলে কমেন্ট করে জানান। আমরা সমস্যা সমাধানের চেষ্টা করবো।

পরিশেষে একটা কথা, ইন্টারনেট থেকে উপার্জন করার জন্য আপনাকে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করতে হবে। বইগুলো শুধু ডাউনলোড করাই শেষ কথা না, বরং নিয়মিত প্রাকটিস এই বইয়ে দেয়া দিক নির্দেশনাগুলো বাস্তব কাজে লাগাতে হবে। অনলাইনে কেউ আপনাকে এসে কাজ দিয়ে যাবে না। সুতরাং কাজ পেতে হলে নিজের শক্ত অবস্থান তৈরি করে নিতে হবে।

কখনো আত্মপ্রবঞ্চক হবেন না। আত্মপ্রবঞ্চনা ব্যক্তিকে তার লক্ষ্যবস্তু থেকে দূরে সরিয়ে দেয়। নিয়মিত কোর্সটিকা ভিজিট করুন। এখানে আমরা প্রতিনিয়ত ফ্রিল্যান্সিং জগতের সবকিছু যেমন: ওয়েবস ডিজাইন এবং ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, কনটেন্ট রাইটিং এবং ডিজিটাল মার্কেটিং এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ টিপস এন্ড ট্রিকস শেয়ার করে থাকি।


►► আরো দেখুন : ডাউনলোড করুন সকল ফ্রিল্যান্সিং বাংলা পিডিএফ বই একসাথে
►► আরো দেখুন : ডাউনলোড করুন ওয়েব ডিজাইনের সকল বাংলা বই
►► আরো দেখুন : হাবলুদের জন্য প্রোগ্রামিং PDF Download
►► আরো দেখুন : গ্রাফিক্স ডিজাইন বই PDF Download 2021 Latest Version


আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করে নিয়মিত আমাদের টিপস সম্পর্কে আপডেট থাকুন। আমরা আছি ইউটিউবেও। ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এই লিংক থেকে। আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের জন্য অনেক অনেক শুভ কামনা জানিয়ে আজকের এই আর্টিকেলটি শেষ করছি। হ্যাপী ফ্রিংল্যান্সিং।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button