BlogsContent WritingNewsTips & Tricks

পা‌র্সোনাল ব্র্যান্ডিং কি এবং কেন এত প্র‌য়োজনীয়?

আপনি যদি  একুশ শতকে এসে চিন্তা করেন  যে .পার্সোনাল ব্র্যান্ডিং মানেই  লাইক, কমেন্ট ,শেয়ার তাহলে আপনি ভূল জগতেই আছেন।  বর্তমান প্রতিযোগিতাময় বিশ্বে উন্নয়নের জন্য শুধু মাত্র ব্যতিক্রমধর্মী সিভির উপর নির্ভর করে থাকা যায় না। আমরা পছন্দ করি কিংবা না করি। আমার সম্পর্কে চাকরি দাতা, ক্লায়েন্ট, ব্যবসায়িক পরিচিতজন, ম্যানেজার ইত্যাদি ব্যাক্তিবর্গ বিভিন্ন  উৎস থেকে আমাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করেছে। 

Table of Contents

পার্সোনাল ব্র্যান্ডিং কী?

সাধারন ভাবে বলতে গেলে পার্সোনাল ব্যান্ড হলো প্রফেশনাল রেপুটেশন। এজন্য আপনার নিজেকেই  নির্ধারন করতে হবে। কেমন হবে আপনার সাজ, পোশাক, অন্যের সাথে কমিউনিকেশন করার ধরন, ক্যারিয়ার এবং স্কিল সেট।  আপনি সক্রিয় ভাবে আপনার ব্যান্ড ঠিক করে ফেলেছেন। 

আপনার সম্পর্কে যে তথ্যগুলো সচারাচর পাওয়া যায়।  ( ইন্টারনেটে বা লোকমুখে)  সেগুলো যে আপনার পেশা দায়িত্ব ব্যক্তিত্ব এবং সক্ষমতা, সব সময় তুলে ধরেছে হয়তো ব্যাপারটি হয়তো তেমন নাও হতে পারে। আরো সরল কথা বলতে গেলে ,

 অনলাইন  ও অফলাইনের মাধ্যমে নিজের পেশা , দক্ষতা ও অর্জন কে অন্যকে দেখানো এবং নিজের নেটওয়ার্কের মানুষদের টপ অফ দ্য মাইন্ডে থাকাকে বলা যেতে পারে পার্সোনাল ব্র্যান্ডিং ।

পার্সোনাল ব্র্যান্ডিং না বড়াই? পা‌র্সোনাল ব্র্যান্ডিং কেন এত প্র‌য়োজনীয়? সহ আরো বিস্তারিত জানতে এই আর্টিকেলটি পড়তে পারেন। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button